মেডিকেলে যারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেবে তাদের ৫ নম্বর কাটা যাবে ।

0
2
মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পাঁচ নম্বর কেটে মেধা তালিকা তৈরির সিদ্ধান্তের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বুধবার রাষ্ট্রপক্ষ ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) করা দু’টি আবেদনের শুনানি নিয়ে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে পাঁচ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এই রায়ের ফলে এখন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে পাঁচ নম্বর কেটে মেধাতালিকা তৈরি করতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আগামী ৬ অক্টোবর শুক্রবার মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এর আগে, মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশ নেওয়া পরীক্ষার্থীদের ৫ নম্বর কাটার বিষয়টি চ্যালেঞ্জ করে রিট আবেদনটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।

পরে গত ১২ সেপ্টেম্বর তা স্থগিত করেছিলেন হাইকোর্ট। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত গত ১৪ সেপ্টেম্বর ওই আদেশ স্থগিত করে ০৩ অক্টোবর আবেদনের শুনানির দিন ধার্য করে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে পাঠিয়ে দেন।

 

সূত্রঃ প্রথম আলো ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here